0

প্রতিদিনের কাজের চাপ সামলে নিজের দেহ ও ত্বকের যত্ন নেয়াটা খুব কঠিন অনেকের কাছেই। বিশ্রামের জন্য যতটা সময় হাতে থাকে তখন ত্বকের যত্ন নিতে ভীষণ ক্লান্ত লাগে। তাই দেখা যায় অনেকে উপায় না পেয়ে পার্লারে যান রূপচর্চার জন্য, কিন্তু পার্লারেও রূপচর্চা করতে গেলে টাকা খরচের ব্যপারটাও মাথায় রাখতে হয়। তাই হাতে একটু সময় নিয়ে নিজের মনকে শক্ত করুন এবং বাসাতেই নিজের ত্বকের যত্ন নিন ঘরোয়া উপায়ে। দেখবেন ত্বকের যত্ন নেয়াটা ধীরে ধীরে অভ্যাসে পরিণত হবে এবং যত ব্যস্তই থাকুন না, কেন ত্বকের যে যত্ন নিতে হবে তা সব সময়ই মনে থাকবে। তাই ঘরে বসে সহজেই যেন রূপচর্চা আপনি করতে পারেন তার জন্য দেয়া হল কিছু টিপস।
  • দাগহীন নরম ত্বক পেতে মুলতানি মাটি, গোলাপ জল, চন্দন গুঁড়ো ও এক চিমটি হলুদ গুঁড়ো নিয়ে সব মিলিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন। মুখে দিয়ে ফেসপ্যাকটি না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন তারপর পানি দিয়ে ধোয়ার সময় ধীরে ধীরে কিছুক্ষণ ম্যাসেজ করে ভালমত মুখ ধুয়ে ফেলুন।
  • যখন কোন কাজ থাকবে না তখন মধু ও লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান ২৫-৩০ মিনিট পর ধুয়ে ফেলুন দেখবেন ত্বক উজ্জ্বল হবে।
  •  গাজর ত্বকের জন্য খুবই ভালো। গাজর গ্রেট করে তার সাথে দুধ মিলিয়ে নিন। তারপর মুখে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক অনেক নরম হবে।
  • ফেসপ্যাক ব্যবহার করতে চাইলে বাইরের জিনিস বাদ দিন। ঘরে বসেই নিজে নিজের ফেসপ্যাক তৈরি করুন। কমলার খোসা ও লেবুর খোসা শুকিয়ে নিন, তারপর গুঁড়ো করে অল্প দুধ মিলিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পরে ধুয়ে ফেলুন।

Post a Comment

 
Top